page contents
Cool Neon Green Outer Glow Pointer

একটু খানি হাসির ঝিলিক পড়ুন স্বামী-স্ত্রী সম্পর্ক নিয়ে মজাদার কিছু বাংলা কৌতুক


১. শেষ ইচ্ছা
মৃত্যুশয্যায় শায়িত স্বামী তার স্ত্রীকে বলছেন- স্বামী: আমি তো আর এক মাস পর মারা যাব, তাই আমি চাই, আমার মৃত্যুর পর তুমি মকবুল কে বিয়ে কর।
স্ত্রী: মকবুল! বলো কি, সে তো তোমার শত্রু। আর তাকে কি না বিয়ে করতে বলছ তুমি! স্বামী: আমি জানি সে আমার শত্রু। তাই মকবুলকে শায়েস্তা করার এটাই তো মোক্ষম সুযোগ, বুঝলে?
২.ঝগড়া
বল্টু: তুই তোর বউয়ের সাথে ঝগড়া করিস? পল্টু: হ্যাঁ, করি। তবে প্রতিবার ঝগড়ার শেষে ও এসে হাঁটু গেড়ে আমার সামনে বসে পড়ে। বল্টু: বলিস কী! তারপর? পল্টু: তারপর মাথা ঝুঁকিয়ে বলে, ‘খাটের তলা থেকে বেরিয়ে আসো। আর মারব না।’
৩.শুরু করার আগে অ
ফিস থেকে বাড়ি ফিরে স্বামী বলল, ‘শুরু করার আগে ভাতটা দাও, খেয়ে নিই।’ স্ত্রী ভাত বেড়ে দিল। ভাত খেয়ে স্বামী ড্রয়িংরুমের সোফায় বসতে বসতে বলল, ‘শুরু করার আগে এক গ্লাস পানি দাও…বড্ড তেষ্টা পেয়েছে।’ স্ত্রী পানি দিয়ে গেল। পানি খেতে খেতে স্বামী বিছানায় গিয়ে শুয়ে পড়ল। তারপর বলল, ‘শুরু করার আগে এক কাপ চা দাও না আমাকে।’ এইবার স্ত্রী গেল খেপে, ‘অ্যাই, পেয়েছ কী তুমি আমাকে, আমি তোমার চাকর? অফিস থেকে ফিরে একটার পর একটা খালি অর্ডার মেরেই যাচ্ছ…নির্লজ্জ, অসভ্য, ছোটলোক, স্বার্থপর…’ স্বামী কানে তুলা গুঁজতে গুঁজতে বলে, ‘এই যে…শুরু হয়ে গেল।’
৪.সৌভাগ্য
স্বামী তাঁর স্ত্রীকে ডিভোর্স দিতে আদালতে গেছেন-
স্বামী: আমি আমার স্ত্রীকে আজই ডিভোর্স দিতে চাই। আপনি একটু ব্যবস্থা করুন। আইনজীবী: কেন, সমস্যা কী আপনাদের? স্বামী: আমার স্ত্রী প্রায় ছয় মাস ধরে আমার সঙ্গে কথা বলে না। আইনজীবী: আরেকবার ভেবে দেখুন। এমন স্ত্রী পাওয়া কিন্তু ভাগ্যের ব্যাপার।
৫.নকল দাঁত
নববিবাহিতা দম্পতির মাঝে কথা হচ্ছে। স্ত্রী : যদি বলি আমার উপরের পাটির দাঁতগুলো বাঁধানো, তবে কি তুমি রাগ করবে? স্বামী : মোটেই না, তাহলে তো আমি নিশ্চিন্তে আমার পরচুলা আর কাঠের পা-টা খুলে রাখতে পারব। 😀
-ইন্টারনেট অবলম্বনে

কোন মন্তব্য নেই:

Blogger Widgets